2024 সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস রুটিন আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। ২৬শে ডিসেম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) মনীষ চাকমা কর্তৃক জারি করা এক সার্কুলারে এই গুরুত্বপূর্ণ তথ্য জানানো হয়।

একক-শিফ্ট এবং ডাবল-শিফ্ট উভয় স্কুলের জন্য আলাদা সময়সূচী প্রকাশ করা হয়েছে। সিঙ্গেল-শিফ্ট স্কুলের ক্ষেত্রে, ক্লাস শুরু হয় সকাল 9টায় এবং শেষ হয় 3:30 টায়। অন্যদিকে, ডাবল শিফট স্কুলগুলো সকাল ৯টায় ক্লাস শুরু করবে, চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

National Curriculum and Textbook Board (NCTB) এই রুটিন প্রণয়নের পিছনে রয়েছে। তারা স্পষ্ট করেছে যে স্কুল কর্তৃপক্ষের কাছে প্রয়োজন মনে হলে বরাদ্দকৃত সময়সীমা সামঞ্জস্য করে ক্লাসের রুটিনের মধ্যে বিষয় বিন্যাস পরিবর্তন করার নমনীয়তা রয়েছে। এই ঘোষণাটি আসন্ন শিক্ষাবর্ষে প্রাথমিক বিদ্যালয় শিক্ষার জন্য একটি কাঠামোগত এবং সংগঠিত পদ্ধতির ইঙ্গিত দেয়।

----------------------------------------------------------------

Download as a PDF File

----------------------------------------------------------------

Post Tags-

2024, সরকারি প্রাথমিক বিদ্যালয়, ক্লাস রুটিন, প্রকাশ, ২৬শে ডিসেম্বর, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, পরিচালক, পলিসি অ্যান্ড অপারেশন, মনীষ চাকমা, সার্কুলার, একক-শিফ্ট, ডাবল-শিফ্ট, সময়সূচী, সিঙ্গেল-শিফ্ট, ক্লাস শুরু, সকাল 9টায়, শেষ, 3:30 টায়, ডাবল শিফট, ক্লাস শুরু, সকাল ৯টায়, চলবে, বিকেল সাড়ে ৪টা, ন্যাশনাল কারিকুলাম অ্যান্ড টেক্সটবুক বোর্ড, এনসিটিবি, রুটিন প্রণয়ন, স্কুল কর্তৃপক্ষ, প্রয়োজন, সময়সীমা, ক্লাসের রুটিন, বিষয় বিন্যাস, ঘোষণা, শিক্ষাবর্ষ, প্রাথমিক বিদ্যালয়, শিক্ষা, কাঠামোগত, সংগঠিত, পদ্ধতি, ইঙ্গিত।